• সকাল ১০:৩৯ মিনিট শুক্রবার
  • ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ
  • ঋতু : গ্রীষ্মকাল
  • ৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ
এই মাত্র পাওয়া খবর :
সোনারগাঁয়ে উপজেলা নির্বাচনে প্রার্থীদের মধ্যে প্রতিক বরাদ্দ সোনারগাঁও পৌরসভায় কালামের কেন্দ্র কমিটির সভা সোনারগাঁয়ে বিশ বছর পর বাকপ্রতিবন্ধী ভাইকে ফিরে পেলেন তার বড় ভাই মাহফুজুর রহমান কালামকে বিজয়ী করেতে জামপুরে আলোচনা সভা সোনারগাঁয়ে প্রার্থীতা ফিরে পেলেন ৫ প্রার্থী সোনারগাঁয়ে ভবন ঘেঁষে মাটি খনন, ভেঙ্গে পড়লো পাশের স্থাপনা কালাম একমাত্র যোগ্য প্রার্থী, উপজেলা নির্বাচনে তাকে ভোট দিন: ডা. বিরু সোনারগাঁয়ে সার্বজনীন পেনশন মেলা ও স্পট রেজিষ্ট্রেশন কার্যক্রম উদ্ধোধন বন্দর উপজেলা চেয়ারম্যান প্রার্থী মাকসুদ চেয়ারম্যানের বিরুদ্ধে বউয়ের মামলা সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ৯ প্রার্থীর মনোনয়ন বৈধ, ৪ জন বাতিল সোনারগাঁয়ে ইউপি চেয়ারম্যানের বিরুদ্ধে যুবককে অপহরন করে নির্যাতনের অভিযোগ সানাউল্লাহকে ডাকাত আখ্যা দিয়ে হত্যা চেষ্টা ও ১৫ মামলার আসামী গ্রেপ্তার বন্দরে ইউএনও অফিসের নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যের আত্মহত্যা সোনারগাঁয়ে ২দিন ধরে মাদ্রাসা ছাত্র নিখোঁজ সোনারগাঁয়ে দুই ব্যাক্তি আটক, ৪৯ লাখ জাল টাকা উদ্ধার অনলাইনে মনোনয়নপত্র জমা দিলেন আজিজুল ইসলাম মুকুল সোনারগাঁয়ে ৩ চেয়ারম্যান প্রার্থীসহ ১৪ জনের মনোনয়নপত্র দাখিল তাপদাহের প্রভাব পড়েছে সোনারগাঁয়ের বাজার ও মার্কেটগুলোতে মাহফুজুর রহমান কালামের নির্বাচনী প্রচারনায় নেতাকর্মীর ঢল সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ
মোগরাপাড়া চৌরাস্তার যানজটে নাকাল সোনারগাঁবাসী

মোগরাপাড়া চৌরাস্তার যানজটে নাকাল সোনারগাঁবাসী

Logo


নিউজ সোনারগাঁ টুয়েন্টিফোর ডটকম: মাহে রমজান ও ঈদুল ফেরতকে সামনে রেখে মোগরাপাড়া চৌরাস্তার গ্র্যান্ডট্যাংক রোডে প্রতিদিন সকাল থেকে রাত পর্যন্ত যানজটে নাকাল সোনারগাঁবাসী। অবৈধ ইজিবাইক ও ভারী যাহবাহনেন কারণে এই যানজটের সৃষ্টি হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয়রা। যানজটের কারণে তিন মিনিটের রাস্তা যেতে লাগছে অর্ধঘন্টারও বেশী। ফলে প্রতিদিন অসহ্য যানজটে মধ্যে পার করতে হচ্ছে এ রোডে চলাচলরত যাত্রীদের।

জানাগেছে, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের  মোগরাপাড়া চৌরাস্তা থেকে পূর্বদিকে বৈদ্যেরবাজার, পানাম, আনন্দবাজার পশ্চিম দিকে কাইকারটেক ব্রিজ। মোগরাপাড়া চৌরাস্তা থেকে প্রতিদিন দুই পাশে কয়েক হাজার লোক এই পথ দুটি ব্যবহার করে মোগরাপাড়া চৌরাস্তা আসেন বিভিন্ন কাজে আবার কাজ শেষে বের হয়ে যান এ পথেই। কিন্তু অবৈধ ইজিবাইক, ভারী যানবাহন ও অবৈধ ফুটপাতের কারণে প্রতিদিনই সকাল থেকে রাত পর্যন্ত দীর্ঘ যাজটের সৃষ্টি হয় প্রধান দুটি সড়কে। এতে চরম ভোগান্তীতে পড়ে এ পথে চলাচলরত যাত্রীরা। প্রতিদিন মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার রোডে অর্ধ কিলোমিটার যানজটে নাকাল হয়ে পড়েন যাত্রীরা। অথচ এই দুটি সড়কে রয়েছে স্কুল-কলেজ, হাসপাতাল, থানা ও উপজেলা পরিষদ। প্রতিদিন সরকারী কর্মচারী থেকে শুরু করে স্কুল কলেজের শিক্ষার্থীরা যানজটের কারণে নিদিষ্ট সময়ে পৌচ্ছাতে পারেন না তাদের কর্মস্থলে ও শিক্ষা প্রতিষ্ঠানে আবার কোন অসুস্থ রোগীকে নিয়ে হাসপাতালে পৌচ্ছাতেও বিভিন্ন সমস্যা পোহাতে হয় রোগী ও স্বজনদের।

সরেজমিনে বৃহস্পতিবার সকাল ১০টায় দেখা যায় মোগরাপাড়া চৌরাস্তা থেকে শহীদ মজনু সড়ক পর্যন্ত দীর্ঘ যানজট। সকাল বেলা কয়েকটি ট্রাক প্রবেশ করার কারণে দুই পথেই রাস্তা বন্ধ হয়ে যায়। এতে অটো ও সিএনজির দীর্ঘ লাইন লেগে যায়। অপরদিকে এ যানজটে অবৈধ ইজিবাইকের চালকেরা সুযোগ বুঝে রাস্তা এক লেন থেকে অন্য লেনে ইজিবাইক প্রবেশ করানোর কারণে দুই পথেই যান চলাচল বন্ধ থাকে। এছাড়া মোগরাপাড়া চৌরাস্তা থেকে বৈদ্যেরবাজার রোডের প্রবেশ পথে মুল সড়কের পাশে কয়েকটি অবৈধ দোকান তুলে ভাড়া দিয়ে রেখেছে মার্কেট মালিকরা এতে করে বৈদ্যেরবাজার রোডে প্রবেশ পথে সিএনজিগুলো মুল সড়কের উপর রাখায় গাড়ি ঘুরানো ও প্রবেশ কষ্টসাধ্য হয়ে পড়ে।

স্থানীয় চাউলের দোকানদার মহিউদ্দিন জানান, মোগরাপাড়ার চৌরাস্তাটির প্রবেশ পথের রাস্তাটি সরু। অপরদিকে এই সরু রাস্তায় দুই পাশ দখল করে রেখেছে মার্কেট মালিকদের অবৈধ দোকান। তারা মার্কেটে দোকান ভাড়া দেয়ার সাথে সাথে মার্কেটের সামনে ফাঁকা জায়গাটিও ভাড়া দিয়ে রেখেছেন। ফলে একটি গাড়ি এক সেকেন্ড দাড়ানোর জন্য কোন ব্যবস্থা নেই। আবার সামান্য বৃষ্টি হলে রাস্তার মাঝখানে গর্ত ও ভাঙ্গা থাকার কারণে গাড়িগুলো ধীরগতিতে চলতে হয়। এতে করে যানজট আরো তীব্র হয়।

সোনারগাঁ কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জান বলেন, ‘এ দুই ধরনের অবৈধ যানবাহনে চলাচল করতে গিয়ে মানুষ দুর্ঘটনায় শিকার হচ্ছে। এসব যানবাহন যত্রতত্র পার্কিং করায় যানজটের সৃষ্টি হচ্ছে। এসব যানবাহনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য আমি একাধিকবার উপজেলা প্রশাসন ও থানা-পুলিশের কাছে লিখিত অভিযোগ দিয়েছি। কিন্তু তারা কোনো ব্যবস্থা নেয়নি।’

এ ব্যাপারে সোনারগাঁ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবদুল্লাহ আল মাহফুজ জানান, ঈদের পর থেকে আমরা চৌরাস্তার অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করবো। উচ্ছেদ অভিযান শুরু করলে যানজট কিছুটা নিয়ন্ত্রনে আসতে পারে।

 

 


Logo

Website Design & Developed By MD Fahim Haque - Web Solution